এসএসসি ফরম পূরণ ২০২২ : ১৩-২৪ এপ্রিল

২০২২ সালের এসএসসি ফরম পূরণ শুরু হবে ১৩ এপ্রিল থেকে, চলবে ২৪ এপ্রিল ২০২২ তারিখ পর্যন্ত। ফি জমা দেয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল ২০২২। এবারের এসএসসি পরীক্ষার ফরম পূরণ হবে অনলাইনে।

৩ এপ্রিল ২০২২ ঢাকা শিক্ষা বোর্ড বিজ্ঞপ্তি এক বিজ্ঞপ্তির মাধ্যমে ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের বিস্তারিত তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এবার বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণ বাবদ ফি ধার্য করা হয়েছে ১,৬১৫ টাকা। ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের ১,৪৯৫ টাকা।

এসএসসি পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ গত বছরের (২০২১) ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে। কোনো শিক্ষার্থীর কাছ থেকে ৯ম ও ১০ম শ্রেণির মোট ২৪ মাসের বেশি বেতন নেয়া যাবে না।

চলতি বছরের (২০২২) এসএসসি পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১৯ জুন ঘোষণা করা হয়েছে। এবার নির্বাচনী পরীক্ষা (টেস্ট) হবে না। এর বিকল্প হিসেবে ‘প্রস্তুতিমূলক পরীক্ষা’ নেয়া হবে। এই পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ১৯ মে ২০২২।

বিজ্ঞপ্তি অনুযায়ী, এসএসসিতে এ বছর গতবারের মতো তিনটি বিষয়ে পরীক্ষা হবে না। ২০২২ সালের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে হবে এসএসসি পরীক্ষা।

সাধারণত বছরের ফেব্রুয়ারিতে এসএসসি ও এপ্রিলে এইচএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের মার্চ থেকে শিক্ষাপঞ্জি এলোমেলো হয়ে যায়। ফলে ঠিক সময়ে পরীক্ষা হচ্ছে না। কখনো তা বাতিল করতে হচ্ছে। এরই ধারাবাহিকতায় এ বছরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়ের বেশ পরে হচ্ছে।

শিক্ষা ও চাকরি বিষয়ক দরকারি তথ্য নিয়মিত পেতে আমাদের ফেসবুক পেজে ( facebook.com/EduDailyOfficial ) লাইক দিয়ে রাখুন এবং
ইউটিউব চ্যানেলে ( youtube.com/edudaily24 ) সাবস্ক্রাইব করুন।

“এসএসসি ফরম পূরণ ২০২২ : ১৩-২৪ এপ্রিল”-এ 3-টি মন্তব্য

  1. আমাদের বিদ্যালয়ে(কুলটী মাধ্যমিক বিদ্যালয়,কুলটী,ডুমুরিয়া,খুলনা।) আজ টেস্ট পরীক্ষা শুরু হলো পরীক্ষার ফি মাথা প্রতি ২৫০ টাকা।ফি সাথে অন্যান্য বেতন(ICT ফি,মাসিক বেতন,সেশন চার্জ।) মোট ১১৭০ টাকা (ছেলেদের),৯৫০ টাকা (মেয়েদের)না দিলে পরীক্ষা দিতে দেবে বলেছে স্যাররা।আমি বিজ্ঞান বিভাগের ছাত্র,রোলঃ ০১,আমি ২৫০ টাকা দেওয়াতে বললো কাল বাবাকে সাথে মা নিয়ে আসলে পরীক্ষা দিতে দেব না।অন্য একজন ছাত্রকে তিনদিনের সময় দিয়ে বললো এই সময়ে টাকা না পরিশোধ করলে তুমিও পরীক্ষা দিতে পারবা না কারন সে মাত্র ৫০০ টাকা পরিশোধ করেছে।
    আমাদের বিদ্যালয়ের নামঃকুলটী মাধ্যমিক বিদ্যালয়।
    কুলটী,ডুমুরিয়া, খুলনা।
    শ্রেণি শিক্ষকঃহিরণ্য চন্দ্র মন্ডল।
    প্রধান শিক্ষকঃচন্ডীদাস মন্ডল।
    তাছাড়া ব্যবহারিক মার্ক নিয়ে আমাদের প্রতি এক প্রকার মানসিক নির্যাতন করছে।
    আমাদের অনেক কটু কথাও বলতে ছাড়ে না।বলতে গেলে বলতে হয়,,,,,,,,
    ★””আমাদের নাকি মনে রং লাগেছে “” ——বিজ্ঞান শিক্ষকের কথা।
    ★””আমাদের এসএসসি পরীক্ষার হলে দেখে নেবে””—-আইসিটি স্যার বাসুদেব গোলদারের কথা।
    এমন আরও অনেক আাছে।,,,,ধন্যবাদ।
    আমাদের সমস্যার কথাটা বিবেচনায় রাখলে কৃতজ্ঞ থাকবো।
    ৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷ ৷৷৷৷৷৷ ৷৷৷৷৷৷ ৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷৷

    জবাব
  2. আমাদের বিদ্যালয়ের নাম,,, মদনপুর মাধ্যমিক বিদ্যালয়,,,জেলা যশোর,,থানা মনিরাম পুর।আমাদের বিদ্যালয়েও অনেক বেশি টাকা নিচ্ছে।science দের জন্য ৩০০০ টাকা,,মানবিক বিভাগের জন্য ২৯০০ টাকা নিচ্ছে।এতো টাকা আমরা কোথা থেকে দিবো।কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি

    জবাব

মন্তব্য করুন

You cannot copy content of this page